সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৭ পূর্বাহ্ন

নিষেধাজ্ঞা উপেক্ষা করে টেকেরহাটে গরুর হাট, প্রশাসনের হস্তক্ষেপে পন্ড

নিষেধাজ্ঞা উপেক্ষা করে টেকেরহাটে গরুর হাট, প্রশাসনের হস্তক্ষেপে পন্ড

নিজস্ব প্রতিবেদক:
মাদারীপুর জেলায় রাজৈর উপজেলার টেকেরহাটে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে আজ বুধবার সকাল থেকে জমজমাট ভাবে শুরু করেছিল গরুর হাট। রাজৈর উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে সকাল ১০ টার দিকে পন্ড হয়ে যায় গরুর হাট। ভোগান্তিতে পড়ে দূর – দূরান্ত হতে আসা বেপারীরা। মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের নির্দেশে জানিয়ে দেওয়া হয় মাদারীপুর তথা রাজৈরের কোথাও ১৪ জুলাই এর মধ্যে গরুর হাট বসানো যাবে না। এ বিষয়ে উপজেলা প্রশাসন ,রাজৈর পৌরসভার সম্মিলিত উদ্যোগে হাটের ইজারাদারের জানিয়ে দেওয়া হয় মে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কোন গরুর হাট বসানো যাবেনা। কিন্তু নির্দেশনা অমান্য করে কতিপয় অসৎ ইজারাদারদের স্বার্থ হাসিল করতে সকাল থেকেই গরুর হাট বসায়।
এ ব্যাপারে মেয়র মহোদয়কে জিজ্ঞেস করলে তিনি বলেন, হাট বসানো ব্যাপারে আমি কিছু জানি না।খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে প্রশাসনের সহায়তায় হাট বন্ধ করে দেই।
১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ সাগর আহমদ উজির জানান, সম্পূর্ণ অবৈধ পন্থায় সরকারি নির্দেশ উপেক্ষা করে কতিপয় স্থানীয় অসাধু ইজারাদার গরুর হাট বসানোর জন্য দায়ী।হাটে আসা ক্রেতাদের নিকট থেকে অনৈতিক ও অন্যায্যভাবে হাসিলের নামে মাত্রাতিরিক্ত টাকা আদায় করতে ছিল। আমি এসে হাতে নাতে ধরি ফেলি এবং জব্দকৃত রশিদ সংরক্ষণ করি। গরু প্রতি ৫০০ টাকা হাতিয়ে নিয়ে ফাঁকা রশিদ ক্রেতাদের ধরিয়ে দেয়। কুষ্টিয়া হতে আগত এক বেপারী জানান আমি ৩৮ টি গরু কিনেছি। আমার নিকট থেকে ১৯০০০ টাকা নিয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃআনিসুজ্জামান বলেন খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সেনাবাহিনী, বিজিবি,পুলিশ ও স্থানীয় নেতৃবৃন্দের সহযোগিতায় গরুর হাট বন্ধ করে দেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2021
Design & Developed By : JM IT SOLUTION