সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৪ পূর্বাহ্ন

নড়াইলে টিকাদান কার্যক্রম বন্ধ, দ্বিতীয় ডোজের অনিশ্চয়তা

নড়াইলে টিকাদান কার্যক্রম বন্ধ, দ্বিতীয় ডোজের অনিশ্চয়তা

 খন্দকার ছদরুজ্জামান. বিশেষ প্রতিনিধিঃ মজুদ শেষ হয়ে যাওয়ায় নড়াইলে করোনার টিকাদান কর্মসূচি বন্ধ হয়ে গেছে। সদর উপজেলায় মঙ্গলবার টিকাদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

এছাড়া লোহাগড়া ও কালিয়া উপজেলায় টিকার মজুদ শেষ হওয়ার কথা জানানো হয়। এদিকে, জেলায় প্রায় ৭ হাজার মানুষ এখনও দ্বিতীয় ডোজের টিকা পাননি। তাদের টিকা গ্রহণের বিষয়টি এখন অনিশ্চয়তার মধ্যে রয়েছে। জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, সারা দেশের মতো এ জেলার সদর হাসপাতাল,

লোহাগড়া ও কালিয়া উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের তিনটি কেন্দ্রে ৭ ফেব্রুয়ারি থেকে অক্সফোর্ডের প্রথম ডোজ এবং ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজের টিকাদান কার্যক্রম শুরু হয়। প্রথম পর্যায়ে দুইধাপে ৩০ হাজার ডোজ টিকা আসে এ জেলায়। ২৯ হাজার ৯৭২ জনকে টিকা দেওয়া হয়।

দ্বিতীয় ডোজের জন্য ২৪ হাজার ডোজ টিকা আসে। এ পর্যন্ত ২২ হাজার ৯৪৬ জন দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হয়েছে। এখনও ৬ হাজার ৭২৯জন ব্যক্তি দ্বিতীয় ডোজের টিকা নিতে পারেন নি। এদিকে, সঠিক ভাবে প্রয়োগ না করতে পারায় নষ্ট (ওয়েস্টেজ) হয়েছে কয়েক’শ ডোজ টিকা।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার বলেন, ‘মজুদ শেষ হয়ে যাওয়ায় জেলায় টিকাদান কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজের টিকার অনিশ্চয়তা কেটে গেলে এবং সরকারি নির্দেশনা পাওয়া গেলে পুনরায় এ কার্যক্রম শুরু করা সম্ভব হবে।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2021
Design & Developed By : JM IT SOLUTION