সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:২০ পূর্বাহ্ন

মাগুরার পানিঘাটায় জাতীয় খেলা হাডুডু প্রতিযোগিতা অনুষ্ঠিত

মাগুরার পানিঘাটায় জাতীয় খেলা হাডুডু প্রতিযোগিতা অনুষ্ঠিত

মাগুরা প্রতিনিধিঃ ক্রীড়াই শক্তি ক্রীড়াই বল,মাদক ছেড়ে মাঠে চল।এই স্লোগানকে সামনে নিয়ে এবং ঈদের আনন্দের মাত্রা বাড়িয়ে দিতে মাগুরার মহম্মদপুর উপজেলার পানিঘাটা গ্রামের একঝাক আনন্দ প্রিয় মানুষ আয়োজন করেছে জাতীয় খেলা হাডুডু প্রতিযোগিতা।

উপজেলার নহাটা ইউনিয়নের পানিঘাটা গ্রামের উত্তরপাড়ায় পবিত্র ঈদুল ফিতরের পরের ২দিন এই খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলায় ১ম দিন সৌজন্য মূলক প্রতিদ্বন্দ্বিতা করে ইকরামের দল বনাম সাদ্দামের দল।

২য় দিনে ইকরামের দল বনাম আক্কাচের দলের মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতায় আক্কাচের দল ২-০ ব্যবধানে জয় লাভ করে। অত্যন্ত জাঁকজমকপূর্ণ এই খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিঘাটা গ্রামের কৃতি সন্তান,নহাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ মোস্তফা কামাল সিদ্দিকী লিটন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়নের পানিঘাটা ৭নং ওয়ার্ডের মেম্বার জনাব মোঃ ইমদাদুল হক ক্যাপ্টেন, নহাটা পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই জনাব মোঃ রবিউল ইসলাম, মাওলানা আবদুল ওয়াদুদ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক দলের নেতৃবৃন্দ প্রমুখ।

খেলাটি বিচক্ষণতার সঙ্গে রেফারি হিসেবে পরিচালনা করেন ক্রীড়া প্রেমী শিক্ষক মোঃ ইমরান হোসেন। উল্লেখ্য খেলায় কোন পুরস্কারের ব্যবস্থা ছিলোনা।

শুধুমাত্র আনন্দ উপভোগ করতে এই আয়োজন করা হয়েছে বলে জানা যায়। তবে খেলা শেষে উপস্থিত সকল অতিথি এবং দর্শকদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

প্রায় সহস্রাধিক দর্শকের উপস্থিতি লক্ষ করা গেছে। শিশু, কিশোর, নারী, পুরুষ, বৃদ্ধ সব ধরনের মানুষের সমাগম ঘটে। খেলায় মত্ত থেকে করোনা ভাইরাসের কথা প্রায় ভুলেই গিয়েছিল গ্রামের লোকজন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, হাডুডু আমাদের জাতীয় খেলা। আজকের এই খেলা অত্যন্ত জাঁকজমকপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। তাছাড়া ঈদ পরবর্তী হারিয়ে যেতে বসা এই খেলা আয়োজন করায় অনেক দর্শক সমাগম ঘটে এবং আয়োজকদের ধন্যবাদ জানায়।

যদিও করোনা ভাইরাসের মহামারী চলছে তারপরও আনন্দের মাত্রা বাড়িয়ে দিতে আমার পানিঘাটার ছেলেরা জাতীয় এই খেলা আয়োজন করায় তাদেরকে আবারও ধন্যবাদ জানায়।তাছাড়া খেলাধুলা চলমান থাকলে মাদক দূরে থাকবে।

মাদকের কারনে যুব সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। এর থেকে পরিত্রাণ পেতে হলে খেলাধুলার বিকল্প নেই। এ সময় তিনি উপস্থিত সকলের দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও নিজের জন্য দোয়া চেয়ে বক্তব্য শেষ করেন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2021
Design & Developed By : JM IT SOLUTION